বুধবার, ০৮ মে ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ভোটে রোহিঙ্গাদের ব্যবহারের বিষয়ে সতর্ক থাকার নির্দেশ ইসির

ভোটে রোহিঙ্গাদের ব্যবহারের বিষয়ে সতর্ক থাকার নির্দেশ ইসির

স্টাফ রিপোর্টার :: বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের যেন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কোনও প্রার্থী তার পক্ষে-বিপক্ষে ব্যবহার করতে না পারে সেজন্য সতর্ক থাকতে সংশ্লিষ্টদের প্রতি কড়া বার্তা পাঠিয়েছে নির্বাচন কমিশন ( ইসি)। এ ছাড়া বহিরাগত রোহিঙ্গাদের নির্বাচনী এলাকায় গমনাগমন নিয়ন্ত্রণের নির্দেশ দিয়েছে সাংবিধানিক সংস্থাটি।

শুক্রবার নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেয়া হয়েছে।
নির্দেশনা সংক্রান্ত চিঠিটি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, মহাপুলিশ পরিদর্শক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার, চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক, কক্সবাজারের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক, চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, কক্সবাজার পুলিশ সুপারসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। রোাহিঙ্গারা যাতে কোনও বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে অথবা কোনও দুষ্কৃতিকারী তাদের ব্যবহার করতে না পারে। সেজন্য বিশেষ দৃষ্টি রাখা প্রয়োজন। এ লক্ষে কোনও রোহিঙ্গা যেন ২৯ ডিসেম্বর সন্ধ্যা ৭টা থেকে ৩১ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত ক্যাম্পের চৌহদ্দি থেকে বের হতে না পারে অথবা অন্যত্র গমন করতে না পারে, সে বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য নিবাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছে।

নির্দেশনায় আরও বলা হয়েছে, এই সময়ের মধ্যে রোহিঙ্গা ক্যাম্পে যাতে কোনও এনজিও বা স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মী প্রবেশ করতে না পারে। তবে খাদ্য, ত্রাণ বা জরুরি স্বাস্থ্যসেবার ক্ষেত্রে ক্যাম্পে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞাবহির্ভূত রাখা যেতে পারে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com